এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৯ মার্চ ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমাসুদ আলম, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ২১:১৭

আপডেট: ৩০ আগস্ট ২০২২, ২১:১৭

১৯৫

শেয়ার:

রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধী প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ

রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের আইসিটি প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী নগর ভবনের এ্যানেক্স ভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি থেকে এসব সনদ প্রশিক্ষনার্থীদের তুলে দেন।

News

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম। ইন্সটিটিউট অব হযরত মোহাম্মদ (স:) এর আয়োজনে এবং নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানীর (নেসকো) আর্থিক সহযোগিতায় বিভিন্ন ব্যাজে প্রতিবন্ধীদের দীর্ঘদিন থেকে প্রশিক্ষণ দিয়ে আত্নকর্মসংস্থানের লক্ষ্যে কাজ করে চলছেন। এরই ধারাবাহিকতায় তাদের প্রশিক্ষণ দিয়ে সনদ প্রদান করা হয়।নেসকোর স্মার্ট ডিস্ট্রিবিউশন প্রকল্পের পরিচালক শিরিন ইয়াসমিন এর সঞ্চালনায়  প্রধান অতিথির বক্তৃতায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ইন্সটিটিউট অব হযরত মোহাম্মদ (স:) এর আয়োজনে এবং নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানীর (নেসকো) আর্থিক সহযোগিতায় সমাজের দৃষ্টি প্রতিবন্ধীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এটা একটি নি:সন্দেহে ভালো ও প্রশংসনীয় কাজ।

নেসকো ও ইন্সটিটিউট অব হযরত মোহাম্মদ (সাঃ) যৌথ উদ্যোগে ব্রেল পদ্ধতিতে দৃষ্টি প্রতিবন্ধীদের কোরআন শিক্ষা ও আইসিটি প্রশিক্ষণ প্রদানের প্রশংসনীয় মহতি উদ্যোগ গ্রহণ করেছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই। সারাদেশে পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠীকে মূল স্রোতে সম্পৃক্ত করা এবং তাদেরকে স্বাবলম্বী করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছে। এসব জনগোষ্ঠীকে বিভিন্ন ভাতা প্রদানের মাধ্যমে সামাজিক সুরক্ষা বলয়ের মধ্যে আনতে প্রধানমন্ত্রী সচেষ্ট আছেন। এটি অনেকটাই সফল হয়েছে। আমাদের নানা সংকট ও সীমাবদ্ধতা আছে, তার মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রী এই সমস্ত বিষয়ে নজর রাখেন, এটি আমাদের বড় পাওয়া।

রাসিক মেয়র আরো বলেন, সবাইকে সাথে নিয়েই আমরা একটি সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো। যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং যে স্বপ্ন দেখে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ, বক্তব্য দেন ইন্সটিটিউট অব হযরত মোহাম্মদ (সাঃ) এর চীফ এ্যাডভাইজার ড. আব্দুল লতিফ ও প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ খায়রুল আজম সহ অনুষ্ঠানে নেসকোর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



প্রতিবন্ধী সনদ বিতরণ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com