এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমাসুদ আলম, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ১৮:০৯

আপডেট: ১৫ আগস্ট ২০২২, ১৮:০৯

৩০৭

শেয়ার:

রাজশাহীর গোদাগাড়ীতে যথাযথ মর্যদায় জাতীয় শোক দিবস পালন

News

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালির শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে ইতিহাসের নৃশংস ও মর্মস্পর্শী এক হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশের মানুষ হারায় সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠ মহানায়ক বাঙ্গালী জতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।


বীরত্ব, ত্যাগ, দৃঢ়প্রত্যয়, নেতৃত্বগুণ—একজন রাজনীতিক হিসেবে এর সব কটির সম্মিলন জাতি দেখেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে, যা সহজেই তাঁকে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতার মর্যাদায় আসীন করেছে। ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তিনি স্থান নিয়েছেন বাংলাদেশের মানুষের হৃদয়ে। বাঙালিরা তাদের মহান নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আজ বাংলাদেশের মানুষ মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করছেন। সারাদেশের মত রাজশাহীর গোদাগাড়ীতে  উপজেলা প্রশাসনের আয়োজনে

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়েছে। স্বাধীনতার স্থপতি ও  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী, চিত্রাঙ্কন ,রচনা প্রতিযোগীতা,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে গোদাগাড়ী উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সকাল ১০ঃ০০ টায় উপজেলা

শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন, গোদাগাড়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী  অফিসার মোঃ জানে আলম,  রাজশাহী -১ (গোদাগাড়ী,তানোর) আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান, মোঃ জাহাঙ্গীর আলম, পৌর মেয়র ও উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি আলহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশীদ,উপজেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা কৃষ্ণা দেবী সহ আরও অনেকে। গোদাগাড়ী মডেল থানার পক্ষ থেকে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম সহ তার সঙ্গীগণ, গোদাগাড়ী পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র আলহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস ও কাউন্সিলর বৃন্দু, বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষে থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলাহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশীদ, বীরমুক্তিযোদ্ধার পক্ষ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অশোক কুমার মন্ডল সহ তার সঙ্গীগণ, যুবলীগ, মহিলালীগ এর পক্ষ থেকে কৃষ্ণা দেবী ও তার সঙ্গীগণ, গোদাগাড়ী উপজেলা বিডি আরবি এর পক্ষ থেকে মোঃ শাহীন আলম, ইসলামিক ফাউন্ডেশন গোদাগাড়ী উপজেলা শাখা,  গোদাগাড়ী উপজেলা নোসকো,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, গোদাগাড়ী সরকারি কলেজ, গোদাগাড়ী সরকারি স্কুল অ্যান্ড কলেজ, গোদাগাড়ী মহিলা ডিগ্রি কলেজ, উপজেলা প্রাথামিক শিক্ষক সমিতি। 

                 

এছাড়া আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সৈনিকলীগ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠন,ইউনিয়ন পরিষদ ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করেন।

পুষ্পমাল্য অর্পণ শেষে  উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বিশাল শোক র‌্যালি শুরু হয়। র‌্যালি শেষে উপজেলা চত্বরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়।অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা মসজিদের ইমাম ও খতিব মাওঃ শরিফুল ইসলাম। প্রবন্ধ পাঠ করেন, এবিএম কামারুজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-১ (গোদগাড়ী তানোর) আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, মোঃ জাহাঙ্গীর আলম। গোদাগাড়ী প্রেসক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন আপনারা নিশ্চয়ই অবগত আছেন আজকের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকলকে নির্মমভাবে হত্যা করেন।বঙ্গবন্ধু দুই কন্যা শেখ হাসিনার ও শেখ রেহেনা দেশের বাইরে থাকার কারনে প্রাণে বেঁচে যায়। এই হত্যাকান্ড কে বা কারা ঘটিয়েছে তা আপনাদের সকলের জানা প্রয়োজন। এই হত্যাকান্ড ঘটায় রাষ্ট্রপতি জিয়াউর রহমান সহ তার সহযোগীরা।তাদের ঘৃনা করতে শিখতে হবে। তাদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু না হলে বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন অনেক আগেই পূরণ হত।

তার মৃত্যু হলেও তার রেখে যাওয়া আদর্শ আজও জীবিত। তারা দেখা স্বপ্নের বাস্তবায়ন করছে তার সুযোগ্য কন্যা দেশ রত্ন জননেত্রী বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশ পরিনত হয়েছে। 
 অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন।

পৌর মেয়র ও উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি আলহাজ্ব মোঃ অয়েজ উদ্দিন বিশ্বাস, চৌধুরী, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদিকা কৃষ্ণা দেবী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক,  মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান প্রমূখ। এছাড়াও  ইসলামিক ফাউন্ডেশন গোদাগাড়ী উপজেলা শাখা,কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে সূর্যোদয়ের সাথে সাথে ১৬৭টি কেন্দ্র,মডেল রিসোর্স সেন্টার ও পাঠাগারে অর্ধনির্মিত পতাকা উত্তোলন, কেন্দ্রে আলোচনা, দোয়া ও তোবারক বিতরণ, উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে পবিত্র কুরআন খতম, সকাল ৯ঃ০০ উপজেলা চত্বরে পুষ্পস্তবক অর্পণ,  আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে অংশ করেন।

শোক দিবস

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com