এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

বদিউল আলম উলিপুর প্রতিনিধি,

প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২২, ১৯:২৬

আপডেট: ০৬ এপ্রিল ২০২২, ১৯:২৬

৪২৯

শেয়ার:

বজরা ঘাট , চর এলাকার লোকজনের যাতায়াতের বাহন নৌকা

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বজরা ইউনিয়ন নদীর তীরবর্তী একটি এলাকা একদিকে কাশিম বাজার, অন্যদিকে সুন্দরগঞ্জ মাঝখানে রয়েছে নদীর চর, গতবছর বন্য ও নদী ভাঙ্গনের কবলে পরেছিল শত শত বশতবাড়ি । লোকজন আশ্রয় নিয়েছে নদীর তীরবর্তী বিভিন্ন জায়গায়। মাঝ নদীতে চর হিসেবে ভেসে উঠেছে অনেক জমি।

News

এসব জমিতে সরিষা, গম, ভুট্টা সহ বিভিন্ন ধরনের ফসল ফলিয়েছন। এসব ফসল উৎপাদন করে কৃষকরা বন্যা ও নদী ভাঙ্গনের ফলে যেসব ক্ষতিগ্রস্ত হয়েছিলেন তা কিছুটা পূর্ণ করেছেন। আবহাওয়া ঠিক থাকার কারণে গম চাষ মোটামোটি ভালো হয়েছে। কৃষকদের কাছ থেকে জানা যায় যে, শুকনা গম মণ প্রায় সাড়ে নয়শত টাকা করে এবং কাচা গম প্রায় সাড়ে আটশত  টাকা। চরের  এসব  লোকজনের দৈনন্দিন বিভিন্ন প্রয়োজনে যদি কোন সময় বজরা, উলিপুর কিংবা সুন্দরগঞ্জ যেতে হয় তাহলে নৌকা যোগে যেতে হয়। তাদের কাছ থেকে জানা যায় প্রতিদিন আসা যাওয়ায় অব্যস্ত হওয়ার কারণে নৌকা যোগে চলাফেরার পরও তেমন কোন কষ্ট মনে হয় না।


নৌকা যাতায়াত

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com