এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৩ এপ্রিল ২০২৪ মঙ্গলবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীনঃ বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৫ মার্চ ২০২২, ২৩:৪৮

আপডেট: ১৫ মার্চ ২০২২, ২৩:৪৮

৩০৫

শেয়ার:

সাতক্ষীরায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালি উদ‍্যাপিত হয়েছে

"“ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা” এই প্রতিপাদ্যকে ধারণ করে সাতক্ষীরায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২২ উদ্যাপিত হয়েছে।

News

দিবসটি উপলক্ষ্যে ১৫ মার্চ মঙ্গলবার বেলা ১২ টায় সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) কাজী আরিফুর রহমানের নেতৃত্বে জেলা কালেক্টর চত্তর হতে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়ে কালেক্টর চত্তর প্রদক্ষিন করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় মিলিত হয়। ক্যাব সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহীর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতির বক্তেব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন আমরা প্রত্যেকেই ক্রেতা আবার প্রত্যেকেই ভোক্তা। আমাদের মূল সমস্যা হচ্ছে নৈতিকতায়, খাবারের মধ্যে ভেজার উন্নত দেশগুলো করেনা। রমজানে ইহুদি, খ্রীষ্টানরাও ছাড় দেয় কিন্তু আমাদের দেশে বিভিন্ন ব্যবসায়ীরা রমজানের অপেক্ষায় থাকে পুশিয়ে নিতে। এটা বড় অমানবিক ব্যাপার। ভোক্তা অধিকার সংরক্ষন করতে হলে সবার আগে আমাদের সকলকে মানুষ হতে হবে। তিনি কৃষকদের কথা উল্লেখ করে বলেন ধান সংগ্রহে কৃষকদের যেন কোন হয়রানী হতে না হয়। এছাড়া কোন পক্ষেরই যেন কোন সমস্যা না হয়। তিনি বিভিন্ন সেক্টরের কথা উল্লেখ করে বলেন আমাদের প্রয়োজন অনুযায়ী কোন লোকের সংকট রয়েছে। যেমন প্রয়োজন মতো ডাক্তার নাই, বাজার তদারকিতে জনবল কম, খাদ্য অধিদপ্তরে কর্মকর্তা কম। তাছাড়া আমরা জনগণকে জনশক্তিতে পরিনত করতে পারিনি। তিনি আমাদের সকলকে নীতিনৈতিকতা বজায় রাখতে অনুরোধ করে বলেন ভোক্তা অধিকার নিশ্চিত হলে আমাদের অধিকার নিশ্চিত হবে। সকল পন্যের দামে সমন্বয় করতে হবে। ভোক্তাদের অধিকার নিশ্চিতের জন্য আমাদের অভিযান ছিল আছে এবং অব্যাহত থাকবে। ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান, নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, সিভিল সার্জন প্রতিনিধি ডাঃ জয়ন্ত, মার্কেটিং অফিসার এস,এম আব্দুল্লাহ, জেলা পরিষদ সদস্য এ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি, সাংবাদিক নাজমুল আলম মুন্না, ক্যাব সদস্য সাবেক অধ্যক্ষ সুভাষ সরকার, সাকিবুর রহমান বাবলা, সনাক সভাপতি পবিত্র মোহন দাস, সাতক্ষীরা জেলা মাছ ব্যবসায়ী সভাপতি এস,এম আব্দু রব, মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, দুগ্ধ খামার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ ঘোষ, হোটেল ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবুল কালাম ও সাধারণ সম্পাদক প্রমুখ।" 


ভোক্তা অধিকার দিবস

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com