এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমাসুদ আলম রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১, ১৯:৩৪

আপডেট: ২৩ অক্টোবর ২০২১, ১৯:৩৪

২৩৭

শেয়ার:

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে আজ শনিবার রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

News

রাজশাহীতে বেলা ১১ টায় রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত গণ অবস্থান, গণ অনশন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। তারা বলেন, কিছু স্বার্থান্বেষী মহল তাদের অপরাজনীতির উদ্দেশ্য চরিতার্থ করার হীন মানসে উগ্র সাম্প্রদায়িক কার্যক্রমের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ষড়যন্ত্রের চেষ্টা করছে। এটি অত্যন্ত ঘৃণিত কাজ।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই প্রাণ দিয়েছে, আবার কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে। মুক্তিযুদ্ধের মূল চেতনাই ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন।কিন্তু বাংলাদেশ একের পর একটি করে  নারকীয় তাণ্ডব ঘটেই চলছে। যা মোটেই কাম্য নয়।

এসব কর্মসূচি থেকে এখনই সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলার দাবি জানানো হয়েছে। বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার সরকার টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় থাকার পরও সাম্প্রদায়িক শক্তির মাথাচাড়া দিয়ে ওঠার চিত্র অত্যন্ত হতাশাজনক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এ ব্যাপারে সরকারকে এখনই কার্যকর পদক্ষেপ নিতে হবে।

শনিবার সকাল ৯টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী জেলা ও মহানগর গণঅনশন কর্মসূচি শুরু করে। এতে একাত্মতা ঘোষণা করে যোগ দেয় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সনাতন বিদ্যার্থী সংসদ, মহিলা ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ, ইসকন রাজশাহী ও রাজশাহীর সকল পূজা মণ্ডপের নেতৃবৃন্দ। তাঁরা গণঅবস্থান, গণঅনশন ও বিক্ষোভ মিছিল করেন। পরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ড. সুজিত সরকার। বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলার সভাপতি অনিল সরকার, সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোষ, মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সহ-সভাপতি দেবাশীষ প্রামানিক দেবু, অধ্যক্ষ রাজকুমার সরকার, মহানগরের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, নগর পূজা উদযাপনের সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার, জেলার সভাপতি অম্বর সরকার, সাধারণ সম্পাদক কাঞ্চন রায় চৌধুরী প্রমুখ।

গণঅনশনের শুরুতে খেলাঘরের শিল্পীরা গণসঙ্গীত পরিবেশন করেন। এসব কর্মসূচির পর একই স্থানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিটের পক্ষ থেকেও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সেখান থেকেও সাম্প্রদায়িক সহিংসতার সঙ্গে জড়িত সবার বিচার দাবি করা হয়।

 

সমাবেশ

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com