এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৯ মার্চ ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমিজান মৃধা বোয়ালমারী/আলফাডাঙ্গা প্রতিনিধি:

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১, ১৭:৫৭

আপডেট: ১৯ অক্টোবর ২০২১, ১৭:৫৭

৩১৫

শেয়ার:

বোয়ালমারীতে ১৮টি সরকারী বেদখল পুকুর সংস্কারের মাধ্যমে দখল মুক্ত

News

বোয়ালমারীতে ১৮টি সরকারী বেদখল পুকুর সংস্কারের মাধ্যমে দখল মুক্ত



মোঃমিজান মৃধা 

বোয়ালমারী/আলফাডাঙ্গা  প্রতিনিধিঃফরিদপুরের বোয়ালমারী উপজেলায় সরকারী ১৮ টি পুকুর সংস্কারের পর জেলা পরিষদকে বুজিয়ে দিলেন জনস্বাস্থ প্রকৌশলী অধিদপ্তর। এই পুকুরগুলো দীর্ঘদিন বেদখল ছিল। জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর ফরিদপুর জেলার অধীনে বোয়ালমারী উপজেলায় জেলা পরিষদের পুকুর সমূহ পুন: খনন প্রকল্পের আওতায় ১৮টি পুকুর পুন: খনন করা হয়। উক্ত প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প হিসেবে গ্রহন করা হয় এবং জলবায়ু পরিবর্তনের পূর্ববর্তী ব্যবস্থা গ্রহন হিসেবে ভূউপরিউস্থ পানি জনগণের ব্যবহারের নিমিত্তে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়েছে। ২০০১৭ - ১৮ অর্থ বছরে ১৮টি পুকুরের জন্য ১ কোটি ২৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।

বোয়ালমারী উপজেলা জনস্বাস্থ প্রকৌশলী আমিনুল ইসলাম জানান, উক্ত পুকুরগুলো পূর্বে প্রায় পানি শূন্য ছিল এবং বিভিন্ন ব্যক্তি কর্তৃক বেদখল ছিল। পুকুরগুলো জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় দখল মুক্ত করে পুন: করে পর্যপ্ত পানির ব্যবস্থা করা হয়। পরবর্তীতে ১৮টি পুকুরের মধ্যে ১৫টি পুকুরের পাশে পন্ড স্যান্ড ফিল্টার (পিএসএফ) স্থাপন করে জন সাধারনের মাঝে সুপেয় পানি ব্যবহারের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। ইতিমধ্যে জেলা পরিষদকে ১৮টি পুকুর বুজিয়ে দেওয়া হয়েছে। তবে যে ১৫ টি পুকুরে পন্ড স্যান্ড ফিল্টারের (পিএসএফ) স্থাপন চলমান রয়েছে। সে কাজ ২০০২১ সালের ডেসেম্বর মাসে শেষ হবে।


পুকুর দখল মুক্ত

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com