এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃমনিরুজ্জামান হোমনা(কুমিল্লা) প্রতিনিধি:

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২১, ১৯:২৪

আপডেট: ০৬ অক্টোবর ২০২১, ১৯:২৪

২৪৮

শেয়ার:

হোমনায় ইউপি সদস্যের স্বাক্ষর জাল

কুমিল্লার হোমনায় এক ইউপি সদস্যের স্বাক্ষর জাল করে ভোট কেন্দ্র স্থানান্তরের আবেদন করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চান্দেরচর ইউনিয়ন এ এই ঘটনা ঘটেছে।এই ঘটনায় চান্দেরচর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোকবল হোসেন থানায় একটি সাধারণ ডায়েরি ও এই বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন।

News

এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে । খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ৪নং চান্দের চর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মোকবল হোসেনের নাম ব্যবহার করে  গত ১৯ মাচ একটি আবেদন করা হয় নির্বাচন কমিশন সচিব বরাবর এ আবেদনটিতে চান্দেরচর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার মোল্লা ও কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ এর সুপারিশ রয়েছে। আবেদনে শোভারামপুর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র স্থানান্তর কথা বলা হয়েছে, আবেদনে উল্লেখ করা হয় বর্তমানে শোভারামপুর গ্রামের ভোটারা রামপুর মাদ্রাসার ভোট কেন্দ্রে ভোট দিয়ে আসছেন অথচ এই কেন্দ্রটি ৪ নং ওয়ার্ডে অবস্থিত, ৫ নং ওয়ার্ডের বর্তমান কেন্দ্রটি  মাইজচর কমিউনিটি বিদ্যালয়ে অবস্থিত। শোভারামপুরের ৮০২ জন ও মাইজচর গ্রামের ১৩২৩জন ভোটার রয়েছে‌। স্থানীয় নির্বাচনের  দুই গ্রামে  ভোটাররা গত ৩০ বছর যাবত মাইজচর কমিউনিটি বিদ্যালয়ে ভোট দিয়ে আসছে। গত ৩ অক্টোবর ইউপি সদস্য মকবুল হোসেন সহ এলাকার লোকজন  গনস্বাক্ষরসহ একটি আবেদন নির্বাচন কমিশন সচিব জেলা নির্বাচন কর্মকর্তা ও  উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে কেন্দ্র স্থানান্তর না করার জন্য আবেদন করেন এবং স্বাক্ষর ব্যবহার করে কেন্দ্র স্থানান্তরের আবেদন করার ঘটনায় ইউপি সদস্য মোকবল হোসেন গত সোমবার থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করতে একটি আবেদন করেছেন। 

চান্দের চর ইউনিয়ন ৫নং ওয়ার্ডের সদস্য মোকবল হোসেন জানান, আমার নামে কে বা কারা ভোট কেন্দ্র স্থানান্তরের এটা আবেদন করেছে নির্বাচন কমিশন সচিবের কাছে আমার স্বাক্ষর ব্যবহার করে। এই বিষয়ে আমি থানায় একটি সাধারণ ডায়েরি করেছি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি আবেদন দিয়েছি বিষয়টি তদন্ত করতে এবং নির্বাচন কমিশনের সচিব, জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে গণস্বাক্ষর সহ একটি আবেদন দিয়েছি কেন্দ্র স্থানান্তর না করতে, বর্তমানে মাইজচর কমিউনিটি বিদ্যালয় কেন্দ্র টি ওয়ার্ডের মাঝা মাঝি অবস্থিত। আবেদনে ইপি চেয়ারম্যান বাসার মোল্লা সুপারিশ করেছেন, যে স্কুলে কেন্দ্রের জন্য বলা হচ্ছে এটি চেয়ারম্যানের বাড়িতে অবস্থিত ‌।

চান্দের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা জানান, মকবুল নিজেই আবেদন করেছে এখন সে অস্বীকার করছ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহেদী জানান, কেন্দ্র স্থানান্তরের বিষয়টি আমাদের নিজস্ব বিষয়, আমাদের ইচ্ছামত আমরা করতে পারি, আবেদনকারীর সাথে যোগাযোগ করতে হবে কে বলেছে আপনাকে। সরেজমিন তদন্ত করার কোন প্রয়োজন নেই, এখানেই ইউপি চেয়ারম্যান ও  মাননীয় সংসদ সদস্যের এর সুপারিশ রয়েছে।

হোমনা থানার অফিসার ইনচার্জ আবুল কায়েছ আকন্দ জানান, চান্দেরচর ইউনিয়নের মকবুল হোসেন মেম্বার একটি সাধারণ ডায়েরি করেছেন তার স্বাক্ষর ব্যবহার করে কে বা কারা কেন্দ্র স্থানান্তর আবেদন করেছে বিষয়টি আমরা তদন্ত করে প্রতিবেদন দিব।

কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মনজুরুল আলম জানান, কেন্দ্র পরিবর্তন, স্থানান্তরের  বিষয়ে আবেদন এবং আপত্তি তফসিলে পর আমরা সিদ্ধান্ত নিব। তফসিল ঘোষণার পর  এ বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করব । খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশের পর এই বিষয়গুলো আমরা সিদ্ধান্ত নিব।

হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে জানান, এই বিষয়টি আমি খবর নিচ্ছি এলাকার ভোটারদের যেখানে সুবিধা হয় সেখানেই কেন্দ্র হবে।


অপরাধ জালিয়াতি

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com