এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আহাজ উদ্দীনঃ বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২১, ১২:৪৭

আপডেট: ১৭ আগস্ট ২০২১, ১২:৪৭

২৬৯

শেয়ার:

শ্যামনগরের মেইন মেইন সড়কগুলো জরাজীর্ণ, চলাচলে জনদূর্ভোগ

চলতি বর্ষা মৌসুমে উপকূলীয় অঞ্চলে প্রতিদিনই প্রায় টিপ টিপ বৃষ্টি করে হচ্ছে। এতে শ্যামনগরের কৈখালী ইউনিয়নের মেইন মেইন সড়কে প্রতিনিয়ত বেড়েই চলেছে জনদুর্ভোগ ও ঘটছে মারাত্মক দুর্ঘটনা। উপজেলার কৈখালী ইউনিয়নটি একটি জনবহুল বৃহত্তম ইউনিয়ন হিসেবে পরিচিত।

News

সরেজমিনে দেখা যায়, ৫নং কৈখালী ইউনিয়নের (মেইন সড়ক) ভেটখালী ব্রিজ হতে যাদবপুর বাজার হয়ে পরানপুর বাজার পর্যন্ত সড়কটি দীর্ঘদিন ধরে কার্পেটিং সড়কের আওতায় টেন্ডার হয়ে থাকলেও ঠিকাদারদের মনগড়া সিদ্ধান্তে (অবহেলায়) আজও অবহেলিত অবস্থায় দাঁড়িয়ে আছে। তাছাড়া জয়াখালী হতে কৈখালী ফরেস্ট স্টেশন/বিজিবি ক্যাম্প, হায়দার গাজীর ব্রিজ হতে মুন্ডাপাড়া হয়ে সাহেবখালী, বৈশখালী মিজানের বাড়ি হতে কয়ালপাড়া হয়ে পূর্ব কৈখালী মিজানের বাড়ি, পশ্চিম কৈখালী আইপিএম ক্লাব হতে আজিজ মাষ্টারের বাড়ি হয়ে শৈলখালী, যাদবপুর এসআর হাইস্কুল হতে সন্যাসী রপ্তানের বাড়ি হয়ে উত্তর বিজিবি ক্যাম্প, শৈলখালী হতে পরানপুর বিজিবি ক্যাম্পসহ অত্র ইউনিয়নের বিভিন্ন সড়কগুলো মারাত্মক জরাজীর্ণ। জরাজীর্ণ সড়কের কারণে অনেক পরিবারকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে দেখা যায়। সড়ক নির্মাণের দাবীতে এলকাবাসি দফায় দফায় মানববন্ধনসহ উপর মহলে লিখিত ও মৌখিক আবেদন জানালেও নড়ে বসছেন না সরকারি বেসরকারি কর্মকর্তাগণ।


বিষয়টি নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হলে উপর মহলে তদবির করতে দৌড় ঝোপ শুরু করতে থাকে ঠিকাদার প্রতিষ্ঠানের সদস্যরা। বিষয়ে কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিমের সাথে কথা হলে তিনি বলেন, টেন্ডার প্রতিক্রিয়ার কাজ শেষে মেইন সড়কের কাজ চলমান থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের সদস্যরা হঠাৎ বিভিন্ন তালবাহানা শুরু করে চলমান কার্যক্রম বন্ধ রেখেছে। এলাকাবাসির মানববন্ধনের পর বিষয়টি নিয়ে আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে চাপ সৃষ্টি করেছি এবং উপর মহলে জানিয়েছি।

এবিষয়ে ঠিকাদার মো: নুরুল হক মোল্লার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, নভেম্বর, ডিসেম্বর মাসে আমরা কার্পেটিং রাস্তার কাজ শুরু করবো। এদিকে এলাকাবাসির একটায় দাবী উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপে যতদ্রুত সম্ভব মেইন মেইন সড়কগুলো জরাজীর্ণ অবস্থা থেকে সংস্করণ করা হোক। 

রাস্তা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com