এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

রাসেল আহমেদ কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

প্রকাশিত: ৩০ মে ২০২১, ১৪:৫০

আপডেট: ৩০ মে ২০২১, ১৪:৫০

৫১২

শেয়ার:

কুষ্টিয়াসহ সীমান্তবর্তী ৭ জেলায় লকডাউনের সুপারিশ

ভারতের সীমান্তবর্তী সাত জেলায় লকডাউনের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে এ সুপারিশ করা হয়েছে।

News

রবিবার (৩০ মে) এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে। গতকাল শনিবার এক বৈঠকে বিশেষজ্ঞ কমিটি নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা জেলায় লকডাউনের সুপারিশ করেছে।

আজ বিকেলে মন্ত্রণালয়ে মন্ত্রিসভার এক বৈঠকে এসব জেলায় লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

রোগতত্ত্ব ও জনস্বাস্থ্যবিষয়ক কমিটির একজন সদস্য গণমাধ্যমকে বলেছেন, গতকাল শনিবার এক বৈঠকে বিশেষজ্ঞ কমিটি নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা জেলায় লকডাউনের সুপারিশ করেছে। এসব জেলায় সংক্রমণ বেশি। এ ছাড়া নোয়াখালী ও কক্সবাজারের সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন কমিটি।

বিশেষজ্ঞ কমিটি এ সুপারিশ আজ স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানাবে। মন্ত্রণালয়ে আজ বিকালে মন্ত্রিসভার এক বৈঠকে সাত জেলার লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

এদিকে করোনার সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২৪ মে রাত থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক সপ্তাহের লকডাউন দেওয়া হয়েছে। লকডাউন চলাকালে সংবাদপত্র, রোগী বহনকারী গাড়ি ও পণ্যবাহী যানবাহন চলাচল করছে। তবে ট্রেনসহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি দেশের যেকোনো স্থান থেকেও যানবাহন এই জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

গত এপ্রিলের শুরুতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে দফায় দফায় লকডাউনসহ নানা বিধিনিষেধ আরোপ করে সরকার। এর পর করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সেটি আরও বাড়িয়ে ৩০ মে পর্যন্ত বলবৎ রাখা হয়।


লকডাইন করোনা

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com