এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মোঃ আলমগীর ইসলাম ফুলপুর(ময়মনসিংহ) প্রতিনিধিঃ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১, ০১:২৫

আপডেট: ২৩ মার্চ ২০২১, ০১:২৫

২৩৬

শেয়ার:

এক ঘন্টার মাঝে সেবা প্রদান করলেন ৫নং ফুলপুর সদর ইউনিয়ন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছেন তারি মধ্যে একটি হলো অনলাইনে জন্ম নিবন্ধন করা। কিন্তু অনেক ইউনিয়নের জনগণকে হচ্ছে হয়রানির শিকার। আবার অনেকে ইউনিয়নেই পাচ্ছে তাৎক্ষণিক সেবা।

News

তারি মধ্যে ফুলপুর উপজেলার ৫নং ফুলপুর সদর ইউনিয়নে নিজে সেবা নিতে ও জনগণকে কেমন সেবা দিচ্ছে তা পরিদর্শন করতে জান তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক (সংবাদকর্মী) তপু রায়হান রাব্বি। এ ইউনিয়ন থেকে জনগণ এ কেমন সেবা পাচ্ছে এ বিষয়ে উনার সাথে কথা বলে তিনি বলেন, আমি একটি প্রবলেমে পড়ে গেছিলাম অনলাইনের জন্ম নিবন্ধন নিয়ে। কেননা আমার দুটি জন্ম নিবন্ধন খুব প্রয়োজন ছিল এবং দ্রুত। খুব টেনশনে ছিলাম, না জানি ক'দিন সময় লাগে কেননা আমার একদিনের মাধ্যমে এ জন্ম নিবন্ধন করতে হবে। কারণ এ জন্ম নিবন্ধন দিয়ে আমার ওয়াইফের (স্ত্রী) জন্ম নিবন্ধন করব। পরে ওনারা বললেন কিছু কাগজ পাতি লাগবে তাহলে ১থেকে দেড় ঘন্টার মাধ্যমেই অনলাইনে জন্ম নিবন্ধন পেয়ে যাবেন। তাৎক্ষণিক আমি সকল কাগজপত্র উনাদেরকে দিলে তারা ১ ঘণ্টার মাঝে আমার জন্ম নিবন্ধন করে দেয়। দ্রুতগতিতে আমার এ কাজটি করে দেওয়াই মনের মাঝে সন্দেহ জাগে। আর সেই সন্দেহ কে দূর করার জন্য স্থানীয় আব্দুল কাশেম, ইদ্দিছ, দোলাল এবং হাসান এর সাথে কথা বলে উনারা বলেন ভাই সন্দেহর কিছুই নেই, আমাদের এই ইউনিয়নে এখন বিভিন্ন কার্যক্রম খুব দ্রুতগতিতে করেন। এতে আমরা গর্বিত এমন হাতের কাছে সেবা (ইউনিয়ন) পেয়ে। তিনি আরোও বলেন, আমি বসে থাকা পর্যন্ত যারা এসেছে দেখতে পেলাম সকলকেই খুব দ্রুতগতিতে জন্ম নিবন্ধন করে দিল। এতে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সচিব মোস্তুফা কামাল এবং মাহমুদুল হাসান সবুজ সহ সকলকেই ১ঘন্টার মাঝেই আমাকে গুরুত্বপূর্ণ সেবা প্রদান করায়।

ইউনিয়নের সচিব জানান, আমরা সকল কেই খুব দ্রুত গতিতে সেবা দিতে চেষ্টা করি। কিন্তু অনেক সময় সাইবার ও নেটের প্রবলেম এর করনে সেবা সঠিক সময়ে দিতে পারি না এটা আমরা খুব দুঃখিত। কিন্তু আমরা কোন অফিস টাইম বুঝিনা যে পর্যন্ত জনগণ থাকবে সে পর্যন্তই আমরা সেবা দিয়ে থাকি।

এ বিষয়ে ফুলপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনগণের সাথে কথা বললে উনারা জানান, ভাই ফুলপুরে ইউনিয়ন দশটি আপনি যদি প্রতিটি ইউনিয়ন পরিদর্শন করতেন তাহলে কিন্তু দেখতে পেতেন কোন ইউনিয়নে সেবাটা বেশি দিচ্ছে। আমার মনে হয় আপনি যে সদর ইউনিয়নে গেছেন সেই ইউনিয়নের প্রতিটি মানুষের মুখে মুখে আমরা শুনি যে এই ইউনিয়নে সেবা টা বেশি পাই। কিন্তু ভাই আমরাও এ ইউনিয়নে গিয়েছি সেবার মান অনেক ভালো এবং খুব দ্রুত গতিতে দিয়ে দেয় যে কোনো তথ্য। ভাই আপনি আমাদের ইউনিয়নগুলোতে গোপনে একদিন তথ্য নিয়ে দেখবেন আমরা কেমন সেবা পাই। সবাইকি ভালো মনের মানুষ হয়। আমাদের ইউনিয়নের যদি এমন সেবা পেতাম তাহলে কখনো উন্নয়নের দিকে পিছিয়ে থাকত না। ধরেন না রূপসী ইউনিয়নি এখনো আগের মতনই পড়ে আছে।


সেবা প্রদান

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com