এখানে আপনার পণ্য বা সেবার বিজ্ঞাপন দিন।

ঢাকা ২০ এপ্রিল ২০২৪ শনিবার

ব্রেকিং

নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিউজ সাইটের যোগাযোগ অংশে প্রদত্ত ঠিকানায় (ফোন, ইমেইল) যোগাযোগ করুন।

মহিউদ্দিন স্টাফ রিপোর্টারঃ

প্রকাশিত: ১১ মার্চ ২০২১, ০১:২৫

আপডেট: ১১ মার্চ ২০২১, ০১:২৫

৫৬০

শেয়ার:

পর্তুগালে শিক্ষক শিক্ষার্থীদের জন্য রেপিড করোনা টেস্ট

পর্তুগালের শিক্ষা কার্যক্রম কে অব্যাহত রাখা এবং গতিশীলতার করার লক্ষে শিক্ষক শিক্ষার্থীদের রেপিড করোনা টেস্ট এর জন্য সরকার ২০০ কোটি টাকা বাজেট ঘোষণা করেছে।

News

মহামারী প্রেক্ষাপটের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ইতিমধ্যে পর্তুগালের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং ডে-কেয়ার সেন্টার গুলোতে করোনাভাইরাস মোকাবেলায় নতুন বিধিমালা প্রেরণ করেছে এবং এর সাথে কভিড-১৯ এর জন্য ল্যাবরেটরি স্ক্রীনিং প্রোগ্রামের ও গাইডলাইন প্রেরণ করা হয়েছে। প্রতি ১৪ দিনে একবার করে সকলের টেস্ট করানো হবে এবং পরবর্তীতে ২৮ দিন পর তবে সংক্রমণ ধরা পড়ার হিসেব এর উপর নির্ভর করে কমে এটি ৭  দিন পরপর বা ১৪ দিন পরপর হবে তা নির্দেশিকা অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

দশম একাদশ এবং দ্বাদশ বছরের শিক্ষার্থীরা এই ল্যাবরেটরী স্ক্রিনিংয়ের আওতায় থাকবেন । প্রাথমিক প্রথম থেকে তৃতীয় সার্কেল , প্রি স্কুল এবং ডে-কেয়ার সেন্টার এর শিশুদেরকে এই প্রোগ্রাম থেকে বাদ দেওয হয়েছে কেননা কিছু গবেষণায় শিশুরা কম সংক্রমণ যোগ্য হিসেবে পাওয়া গিয়েছে। ইউরোপের পাঁচটি কম সংক্রমণ দেশের মধ্যে পর্তুগাল একটি তাই পর্তুগাল সরকার  বর্তমান লকডাউন শিথিল করে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসার পরিকল্পনা করছে।


শিক্ষা করোনা শিক্ষার্থী

মন্তব্য করুন-

বাংলাদেশর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

নাম: আহসান হাবিব সোহেল
মোবাইল: ০১৭১২২৩১৩৯০
ইমেইল: doinikvoreraloi@gmail.com